আন্ত:নগর মিস করে বিএনপি এখন লোকাল ট্রেনে : হাছান মাহমুদ

স্টাফ রিপোর্টার: আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ জাতীয় সংসদ নির্বাচনকে আন্তঃনগর ও উপজেলা নির্বাচনকে লোকাল ট্রেনের সঙ্গে তুলনা করে বলেছেন, আন্তঃনগর ট্রেন মিস করে বিএনপি এখন লোকাল ট্রেনে ওঠার ঘোষণা দিয়েছে। তবে দেরিতে হলেও শুভবুদ্ধির উদয় হওয়ার জন্য তাদের ধন্যবাদ জানাই। জাতীয় নির্বাচনে অংশ না নেয়াকে ভুল সিদ্ধান্ত হিসেবে আখ্যা দিয়ে তা থেকে শিক্ষা নিয়ে ভবিষ্যতের কর্মপন্থা ঠিক করতে বিএনপির প্রতি পরামর্শ দেন তিনি। গতকাল শনিবার ধানমণ্ডিস্থ আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে দলের পক্ষে আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে তিনি এ কথা বলেন।

হাছান মাহমুদ বলেন, বিএনপি-জামায়াতের সম্পর্ক পানি ও মাছের মতো। পানি ছাড়া যেমন মাছ বাঁচতে পারে না, তেমনি জামায়াত ছাড়া বিএনপি চলতে পারবে না। সোহরাওয়ার্দী উদ্যানে জামায়াত ও অন্যান্য জঙ্গি সংগঠন ছাড়া সমাবেশটা ছিল লোক দেখানো। ‘জামায়াত ১৮-দলীয় জোটে আছে, ভবিষ্যতেও থাকবে’ মর্মে শুক্রবার নীলফামারীতে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্যের বিষয়টি তুলে ধরে হাছান মাহমুদ বলেন, এর মধ্য দিয়ে বিএনপি-জামায়াতের সম্পর্ক এবং তারা যে একটা কৌশল নিয়েছিল সেটা জাতির সামনে খোলাসা হয়ে গেছে।

সাংবাদিক সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদিকা ফরিদুন্নাহার লাইলী, কেন্দ্রীয় উপ-কমিটির সহ-সম্পাদক এমদাদ হাওলাদার প্রমুখ।