আইনশৃঙ্খলা রক্ষার্থে মেহেরপুরে বিজিবি মোতায়েন : চুয়াডাঙ্গায় প্রেস তল্লাশি

স্টাফ রিপোর্টার: আইনশৃঙ্খলা রক্ষার্থে মেহেরপুরে বিজিবি মোতায়েন করা হয়েছে। মেহেরপুর জেলা প্রশাসনের সিদ্ধান্তে গতকাল বৃহস্পতিবার রাত ১০টা থেকে শহরে বিজিবি মোতায়েন হয়েছে। চুয়াডাঙ্গায় পুলিশ বাড়তি সতর্কতা নিলেও বিজিবি মোতায়েন করার খবর পাওয়া যায়নি। তবে রাষ্ট্রদ্রোহী কোনো প্রস্টার প্রেসে ছাপা হচ্ছে কি-না তা দেখার জন্যে চুয়াডাঙ্গা জেলা গোয়েন্দা পুলিশ তল্লাশি চালিয়েছে। চুয়াডাঙ্গার তিনটি প্রেসে তল্লাশি চালিয়ে তিনটি কম্পিউটারসহ চারজনকে গোয়েন্দা দপ্তরে নেয়া হয়।

জানা গেছে, গতকাল বুধবার চুয়াডাঙ্গা জেলা গোয়েন্দা পুলিশের একটি দল প্রেস তল্লাশি শুরু করে। সাতভাই পুকুর মোড়ে হুসাইন আর্ট প্রেস, কোর্ট রোডে শিখা প্রিন্টিং প্রেস ও নিউ চুয়াডাঙ্গা প্রিন্টার্সে তল্লাশি করা হয়। এ সময় তেমন কোনো পোস্টার পায়নি গোয়েন্দা দল। হুসাইন আর্ট প্রেসে কম্পিউটার জব্দ করার পর তাতে নীল ছবি পাওয়া গেলেও গোয়েন্দা পুলিশ শিথিল দৃষ্টিতে দেখে। আটককৃত চারজনকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করা হয়। রাতে গোয়েন্দা পুলিশ জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে এদের ছেড়ে দেয়ার প্রক্রিয়া চলছে।

মেহেরপুর অফিস জানিয়েছে, মেহেরপুর জেলা প্রশাসনের পক্ষ থেকে জানা যায়, ২৫ অক্টোবরকে সামনে রেখে সারাদেশের ন্যায় মেহেরপুরেও বিরোধীদলের নৈরাজ্য সৃষ্টির আশঙ্কা রয়েছে। এর প্রেক্ষিতে মেহেরপুর জেলা প্রশাসন শহরে আইনশৃঙ্খলা রক্ষার্থে মেহেরপুরে ৩ প্লাটুন বিজিবি মোতায়েন করার সিদ্ধান্ত নেয়। এর প্রেক্ষিতে গতরাত ১০টা থেকে মেহেরপুর শহরে ৩ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। বিজিবির নেতৃত্ব দিচ্ছেন ৩২ ব্যাটালিয়ন মিরপুর কুষ্টিয়ার মেজর তারেক মাহমুদ।

এদিকে গতরাত থেকে মেহেরপুর পুলিশ চিরুনি অভিযান শুরু করেছে। রাতে মেহেরপুর সদর থানার ওসি রিয়াজুল ইসলামের নেতৃত্বে পুলিশ শহরের বিভিন্ন স্থানে সন্দেহভাজনদের তল্লাশি করা হচ্ছে। বিজিবির পাশাপাশি মেহেরপুর পুলিশও আইনশৃঙ্খলা রক্ষার্থে সতর্ক অবস্থায় থাকবে বলেও জেলা পুলিশের পক্ষ থেকে জানা গেছে।

এদিকে মেহেরপুর-১ আসনের সাবেক সংসদ সদস্য বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য মাসুদ অরুন বলেন, আজ ২৫ অক্টোবর সকাল সাড়ে ৯টায় মেহেরপুর শহরের কাথুলী মোড় এলাকায় মিছিল ও মিটিং করা হবে। গতকাল বুধবার রাত সাড়ে ১০টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত প্রশাসনের পক্ষ থেকে অনুমতি পাওয়া যায়নি। তবে আশা করি পাওয়া যাবে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *