অবৈধ সরকারের বাজেট দেয়ার অধিকার নেই

 

 

স্টাফ রিপোর্টার: বর্তমানসরকার ও সংসদকে অবৈধ আখ্যা দিয়ে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুলইসলাম আলমগীর বলেছেন, ‘এদের আমরা সরকার বলি না। কারণ এরা জনগণের ভোটেনির্বাচিত হননি। আর যে সংসদে জনগণের প্রতিনিধি নেই তাকে আমরা বৈধ সংসদও বলবোনা। তাই এ অবৈধ ও অনৈতিক সরকারের বাজেট পেশ করার কোনো অধিকার নেই বলেইআমরা মনে করি। একমাত্র জনগণের ভোটে নির্বাচিত সরকারই বাজেট পেশ করার অধিকাররাখে।’ হবিগঞ্জে বিপুল পরিমাণ অস্ত্র উদ্ধারের ঘটনায় ফখরুল সরকারেরউদ্দেশে বলেন, এতো দিন তো গলাবাজি করলেন জঙ্গিবাদ নির্মূল হয়েছে। সেইগলাবাজি কোথায় গেলো?এ অস্ত্র কাদের জনগণ তা জানতে চায়। বৃহস্পতিবার দুপুরেজাতীয় প্রেসক্লাবে আলোচনাসভায় তিনি এসব কথা বলেন। বিএনপির প্রতিষ্ঠাতাজিয়াউর রহমানের ৩৩তম শাহাদতবার্ষিকী উপলক্ষে ছাত্রদল এ আলোচনা সভা ওআলোকচিত্র প্রদর্শনীর আয়োজন করে।

শামীম ওসমানের পরিবারের পক্ষ নিয়েপ্রধানমন্ত্রী জাতীয় সংসদে যে বক্তব্য দিয়েছেন তার সমালোচনা করে ফখরুলবলেন, নারায়ণগঞ্জের প্রতিটি মানুষের কাছে ওসমান পরিবার গডফাদার হিসেবেপরিচিত। কিন্তু প্রধানমন্ত্রী সেই গডফাদারের পক্ষে অবস্থান নিয়েছেন। শুধুতাই নয়, স্বাধীনতা যুদ্ধে অবদান রাখার জন্য যেসব বিদেশি বন্ধুকে ক্রেস্টদেয়া হয়েছে সেই ক্রেস্টের সোনা চোরদের পক্ষও নিয়েছেন প্রধানমন্ত্রী। যারাচুরি, দুর্নীতি, গুম-খুন করে শেখ হাসিনা তাদের নিয়ে ক্ষমতায় টিকে থাকতেচান।
ছাত্রদলের সভাপতি আবদুল কাদের ভূইয়া জুয়েলের সভাপতিত্বে এতে আরওবক্তব্য দেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি প্রফেসর এমাজউদ্দিন আহমদ, বিএনপি ভাইস চেয়ারম্যান শাহ মোয়াজ্জেম, চেয়ারপারসনের উপদেষ্টা শামসুজ্জামানদুদু, প্রেসসচিব মারুফ কামাল খান সোহেল, যুগ্মমহাসচিব আমান উল্লাহ আমান, যুবদলের সভাপতি মোয়াজ্জেম হোসেন আলাল, স্বেচ্ছাসেবক দলের সভাপতি হাবিব উননবী খান সোহেল, ছাত্রবিষয়ক সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, সুলতানসালাউদ্দিন টুকু, বজলুল করিম চৌধুরী আবেদ প্রমুখ। অনুষ্ঠানটি পরিচালনা করেনসংগঠনের সাধারণ সম্পাদক হাবিবুর রশিদ হাবিব।

৯ জুন দেশব্যাপি ১৯ দলেরপ্রতিবাদ সমাবেশ: খুন-গুম এবং আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির প্রতিবাদে আগামী৯ জুন দেশব্যাপি জেলা পর্যায়ে প্রতিবাদ সমাবেশ করবে বিএনপি নেতৃত্বাধীন ১৯দলীয় জোট। বৃহস্পতিবার নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক প্রেসব্রিফিঙে বিএনপির যুগ্মমহাসচিব রুহুল কবীর রিজভী এ তথ্য জানান।
রিজভীআহমেদ বলেন, বুধবার ১৯ দলীয় জোটের বৈঠকে র‌্যাবকে কিলিং স্কোয়াড আখ্যা দিয়েএ বাহিনীর বিলুপ্তি দাবি করা হয়েছে। রাজধানীতে সভা-সমাবেশের ওপর যেনিষেধাজ্ঞা রয়েছে তাও প্রত্যাহারের দাবি জানানো হয়েছে। এ সময় বিএনপিরআন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আসাদুজ্জামান রিপন, মহানগর বিএনপির সদস্য সচিবআবদুস সালাম প্রমুখ উপস্থিত ছিলেন।

শেখ হাসিনার রাজনৈতিক মৃত্যু ঘটারসময় এসেছে-গয়েশ্বর: শেখ হাসিনার রাজনৈতিক মৃত্যু ঘটার সময় এসেছে বলেমন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। তিনিবলেন, ‘মৃত্যু ঘনিয়ে আসলে মানুষ নাকি বেশি বেশি কথা বলে। ব্যক্তিগত মৃত্যুনিয়ে আমি বলতে পারি না। তবে তার রাজনৈতিক মৃত্যু আসন্ন তাই সে এতো বেশি কথাবলছেন।’ বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবে জাতীয়তাবাদী জিয়া সমাজকল্যাণ পরিষদআয়োজিত ‘শহিদ জিয়ার উন্নয়ন ও উৎপাদনমুখী রাজনৈতিক কর্মময় জীবন এবং আজকেরপ্রেক্ষাপট’ শীর্ষক এক আলোচনাসভায় তিনি এ মন্তব্য করেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *